৭১ এর স্বাধীনতা মুক্তিযুদ্ধের অবদান, মুক্তিবাহিনীর বীরত্বে আমাদের চির-প্রতিদান। বঙ্গবন্ধুর ডাকে তখন লাখো কোটি মানুষ, দেশ স্বাধীনের শপথ নিয়ে যুদ্ধতে নেই আপোষ। ২৫শে মার্চের কালো রাতে শুরু হলো গোলাগুলি, শাসকগোষ্ঠী জুলুম,ধর্ষণ,হত্যায় মেতে উঠে খোলাখুলি । মুক্তিকামী মানুষের প্রাণের স্পন্দন দেশ স্বাধীনের শপথে, দেশবিরোধীদের ষড়যন্ত্রে তারা যাই নি বিপথে। পাকহানাদের নিষ্ঠুর অত্যাচারে মুক্তিকামিরা অসহায়, প্রানের ভয়ে বাংলার মানুষ আতঙ্কিত নিরুপায়। রাজাকার আলবদর নামে ছিল যত বাহিনী, দেশ স্বাধীনের বিপক্ষে শুরু হলো তাদের কাহিনী। তাদের ষড়যন্ত্রে নারীপুরুষ আবাল বৃদ্ধ কেহ পায় নি মুক্তি, নারীদের ইজ্জত লুন্ঠন আর বুদ্ধিজীবিদের নিঃশেষে তাদের উক্তি। রক্তক্ষয়ী সংঘর্ষে যুদ্ধ চললো নয় মাস, ৩০ লক্ষ মা বোনদের হলো সর্বনাশ। দেশ স্বাধীনের শপথ নিয়ে যারা করলো যুদ্ধ, তাদের চপটাঘাতে কুলাংগাররা হলো রুদ্ধ। মুক্তিবাহিনীর বীরত্বে গাথা আমাদের এই দেশ, শহীদদের রক্তে আকা আমাদের প্রিয় বাংলাদেশ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আবুল আমিন
মুক্তিবাহিনীর বীরত্বে গাথা আমাদের এই দেশ, শহীদদের রক্তে আকা আমাদের প্রিয় বাংলাদেশ। ----- মুক্তিযুদ্ধ ও দেশ প্রেমের অপূর্ব কবিতা । শুভেচ্ছা রইলো ও শুভ কামনা রইলো।
আরিফা সিদ্দিকা
দেশ স্বাধীনের শপথ নিয়ে যারা করলো যুদ্ধ,
তাদের চপটাঘাতে কুলাংগাররা হলো রুদ্ধ।
মুক্তিবাহিনীর বীরত্বে গাথা আমাদের এই দেশ,
শহীদদের রক্তে আকা আমাদের প্রিয় বাংলাদেশ।------অসম্ভব ভালো লাগলো। শুভ কামনাই।
Lutful Bari Panna
ব্যস্ততায় অনেকের লেখাই পড়তে পারিনি। সে যাক- আপনার লেখায় স্বাধীনতার ইতিহাস উঠে এসেছে। গঠন নিয়ে বলব অন্ত্যমিল যেভাবে এসেছে সেভাবে ছন্দ আসেনি। ছন্দ মানে যে মাপা মাত্রা তা না। আমার কাছে ছন্দ দুই প্রকার,- সাচ্ছন্দ আর অসাচ্ছন্দ। কবিতা পাঠে ঠিক স্বাচ্ছন্দ পাইনি। তবে লেখয় অনেক উন্নতি লক্ষণীয়। আরো প্রচুর লিখুন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।